নীল দিগন্ত, বান্দরবন


নীল দিগন্ত, বান্দরবান 

পর্যটন বিকাশের ক্ষেত্রে বান্দরবান আরেক ধাপ এগিয়ে গেল। বান্দরবান জেলা শহর থেকে ৫০কিমি দুরেথানচি উপজেলার জীবননগর এলাকায় পাহাড় চূড়ায় ‘নীল দিগন্ত’ নামে আরও একটি পর্যটন কেন্দ্র স্থাপনকরেছে জেলা প্রশাসন। এ নতুন পর্যটন কেন্দ্রের উদ্বোধন করেছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।নতুন করে চালু হওয়া পর্যটন কেন্দ্র নীল দিগন্ত মূলত দেশ–বিদেশ থেকে ভ্রমণে আসা পর্যটকদের জন্যেএকটি আকর্ষণীয় স্থান হিসেবে পরিচিতি লাভ করতে সক্ষম হবে এবং এটিই হবে বান্দরবান–থানচিরমধ্যবর্তী পাহাড়ি এলাকার একটি অন্যতম বিনোদন ও পিকনিক স্পট।
নীল দিগন্ত, বান্দরবান 

নীল দিগন্ত থেকে পুরো থানচিসহ প্রতিবেশি দেশ মিয়ানমারের উচুঁ পাহাড়–পর্বতগগুলো সহজেই অবলোকনকরা যায়। বর্ষায় মেঘের লুকোচুরি ও খেলা মনমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করে। নতুন পর্যটন কেন্দ্রটিআগামীতে খ্যাতি অর্জন করতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটিকালেক্টর (এনডিসি) হোছাইন মুহাম্মদ আল–মুজাহিদ।
নীল দিগন্ত, বান্দরবান 

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক সাংবাদিকদের জানান, পাহাড়ি জেলা বান্দরবানের নানাস্থানে জেলাপ্রশাসন পরিচালিত পর্যটন কেন্দ্র এবং স্পটগুলোকে পর্যটকদের দর্শনের জন্যে আধুনিক সুবিধাসহ সাজানোহচ্ছে।

নানাস্থানে আরও নতুন নতুন পর্যটন স্পট গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলেও তিনি জানান।
নীল দিগন্ত, বান্দরবান 

নীল দিগন্ত নামীয় নতুন পর্যটন কেন্দ্রে রয়েছে আধুনিক নির্মাণ শৈলী ও কারুকার্যে নির্মিত স্থাপনা এবংপিকনিক স্পট। এ নীল দিগন্ত কেবল পর্যটক নয়, থানচি থেকে বান্দরবান শহরে প্রতিদিনই যাতায়াতকারীযাত্রীসাধারণের জন্যে খানিকটা আনন্দ দায়ক ও উপভোগ্য স্থানে পরিণত হবে।২০১৯ সালের মধ্যে সকল কাজ শেষ করা হবে বলে আশা করা যাচ্ছে ।

No comments

Powered by Blogger.