শৈলপ্রপাত ঝর্ণা, বান্দরবন

শৈলপ্রপাত ঝর্ণা, বান্দরবন
বান্দরবন যাবেন কিন্তু শৈলপ্রপাত ঝর্ণা দেখবেন না তাকি হয়??!! বান্দরবান রুমা রাস্তার ৮ কিলোমিটার দূরে শৈল প্রপাত অবস্থিত । এটি প্রাকৃতিক সৌন্দর্যের অপূর্ব সৃষ্টি । সারাক্ষণ ঝর্ণার হিমশীতল পানি এখানে বয়ে যাচ্ছে । এই ঝর্ণার পানিগুলো খুবই স্বচ্ছ । বর্ষাকালে এ ঝর্ণার দৃশ্য দেখা গেলেও ঝর্ণাতে নামা বেশ কঠিন । বছরের বেশিরভাগ সময় দেশী বিদেশী পর্যটকে ভরপুর থাকে । রাস্তার পাশেই শৈল প্রপাত এর অবস্থান হওয়ায় এখানে পর্যটকদের ভিড় বেশি দেখা যায় । এখানে দুর্গম পাহাড়ের কোল ঘেঁষা আদিবাসী বম সমপ্রদায়ের সংগ্রামী জীবন প্রত্যক্ষ করা যায় ।


যাওয়ার উপায়ঃ

প্রথমে আপনাকে বান্দরবান শহরে যেতে হবে । ঢাকার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন বান্দরবানের উদ্দেশ্যে কয়েকটি পরিবহন কোম্পানির গাড়ি ছেড়ে যায় । যেমন শ্যামলি, হানিফ, ইউনিক, এস আলম, ডলফিন- এর যেকোনো একটি বাসে চড়ে আপনি বান্দরবানের যেতে পারেন । রাত ১০ টায় অথবা সাড়ে ১১টার দিকে কলাবাগান, সায়েদাবাদ বা ফকিরাপুল থেকে এসব বাস বান্দরবানের উদ্দেশে ছেড়ে যায় । নন এসি বাসে জন প্রতি ভাড়া ৫৫০ টাকা, এসি ৯৫০ টাকা ।চট্টগ্রাম থেকে বান্দরবান (Bandarban) যেতে পারেন । বদ্দারহাট থেকে বান্দারবানের উদ্দেশে পূবালী ও পূর্বানী পরিবহনের বাস যায় । এসব বাসে জনপ্রতি ২২০টাকা ভাড়া রাখা হয় ।
শৈলপ্রপাত ঝর্ণা, বান্দরবন


বান্দরবান শহর থেকে টেক্সি, চাঁদের গাড়ি কিংবা প্রাইভেট কার বা জীপ ভাড়া করে শৈলপ্রপাত এ যাওয়া যায় । শহর থেকে জীপ গাড়ীতে ৬০০-৭০০ টাকা এবং চাঁদের গাড়ীতে ৪৫০-৫০০ টাকা লাগবে । যদিও শৈলপ্রপাতকে উদ্দেশ্য করে আলাদা ভাবে এখানে যাবার প্রয়োজন নেই । কারন আপনি যখন চিম্বুক বা নীলগিরি যাবেন, পথেই শৈ্লপ্রপাত পড়বে । কাজেই ভাড়া করা গাড়ী রাস্তার পাশে থামিয়েই বেড়াতে পারেন ।

শৈলপ্রপাত ঝর্ণা, বান্দরবন

No comments

Powered by Blogger.